ড্যাফোডিল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হলো কোড ট্রাপ প্রোগ্রামিং কনটেস্ট

সম্প্রতি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে(ডিআইইউ) অনুষ্ঠিত হয়েছে “কোড ট্রাপ প্রোগ্রামিং কনটেস্ট”।

প্রোগ্রামিং কনটেস্ট এর আয়োজক ছিলো বিশ্বিবদ্যালয়ের সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং ক্লাব(ডিআইইউসেক)। দক্ষ বিচারক প্যানেলের নিবিড় পর্যবেক্ষণে এবং কয়েক শতাধিক শিক্ষার্থীর স্বতস্ফূর্ত অংশগ্রহণে কন্টেস্ট ছিলো উৎসবমূখর।

এসময় প্রদর্শনে ছিলেন ফ্যাকাল্টি অব সায়েন্স এন্ড টেকনোলজির ডিন ড. সৈয়্যদ আখতার হোসাইন, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের এর প্রধান ড. ইমরান মাহমুদ এবং সহযোগী প্রধান ড. মোহাম্মদ ফজলে এলাহী সহ অনেকেই।

প্রোগ্রামিং কনটেস্ট এর সভাপতিত্ব করেন ডিআইইউ সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক এবং সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং ক্লাবের কনভেনার মো: রাজিব মিয়া। তিনি বলেন- “গীটহাবে সাম্প্রতিক রিসার্চ এ গ্লোবাল সফটওয়্যার ডেভেলপমেন্টে বাংলাদেশ শীর্ষে। এই ধারাবাহিকতা বজায় রাখার জন্য স্টুডেন্টদেরকে অনুপ্রেরণা দেয়ার জন্য আমরা প্রতিবারের ন্যায় এবারও আয়োজন করেছি কোড-ট্রেপ প্রোগ্রামিং কন্টেস্ট। আমরা আশা করি যে, এই প্রোগ্রামিং কন্টেস্ট এর মাধ্যমে শিক্ষার্থীদের প্রোগ্রামিং প্রতিভা আরও বিকশিত হবে।”

প্রতি বছর প্রোগ্রামিং কন্টেস্ট ছাড়াও অন্যান্য শিক্ষার্থীবান্ধব প্রোগ্রামের আয়োজন করে থাকে ডিআইইউসেক। সামনেও এই ধারা অব্যহত থাকবে বলে আশাবাদী আয়োজকরা।