চবি এডভেঞ্চার ক্লাবের নতুন কমিটি

চবি প্রতিনিধি

চিটাগং ইউনিভার্সিটি এডভেঞ্চার ক্লাবের (সিইউএসি) ২০২২-২৩ মৌসুমের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন এম এম আসাদুল্লাহ কাদের। এছাড়া সহ-সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে নিযুক্ত হয়েছেন জুনাইদ ইসলাম রোহান ও দিদারুল ইসলাম বুলবুল।

বুধবার (২৯ই জুন) চতুর্থবারের মতো সিইউএসির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এ সভার মাধ্যমে বিদায় জানানো হয় ক্লাবের চতুর্থ কমিটিকে এবং পঞ্চম কমিটির কাছে ক্লাবের পরবর্তী দায়িত্ব হস্তান্তর করা হয়।

উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভাগের আইন অনুষদের সহকারী অধ্যাপক সাঈদ আহসান খালিদ, সঙ্গীত বিভাগের প্রভাষক কৌশিক আহমেদ রুবেল ও শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের সহকারী অধ্যাপক তাসনীম মুশাররাত।এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের সভাপতিরাও উপস্থিত ছিলেন।

সভায় সাঈদ আহসান খালিদ বলেন, প্রতিষ্ঠাকাল থেকেই চিটাগং ইউনিভার্সিটি এডভেঞ্চার ক্লাবের সাথে আছি। এবং তাদের প্রথম সংবিধান নিজ হাতে তৈরী করার সৌভাগ্য আমার হয়েছে। আজকে পাঁচ বছর পর এ ক্লাবের উন্নয়ন দেখে আসলেই অনেক ভালো লাগছে। আমি আশা করি এ সংগঠনের সদস্যরা টুরিস্ট হবেন না, তারা হবেন এক্সপ্লোরার। সিইউএসির পরবর্তী কমিটির জন্য অনেক শুভকামনা।

শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের সহকারী অধ্যাপক তাসনীম মুশাররাত বলেন, ঘুরতে গেলে আমরা শুধু যে প্রকৃতি দেখতে যাই তা নয়। বরং প্রকৃতির কাছেও আমাদের কিছু দায়িত্ব থাকে। সিইউএসির প্রতি আমার পরামর্শ থাকবে তারা যেন ঘুরতে যাওয়ার পাশাপাশি পরিবেশ রক্ষায়ও সচেতন হয়।

সঙ্গীত বিভাগের প্রভাষক কৌশিক আহমেদ রুবেল বলেন, সিইউএসি যখনই কোনো পরামর্শ চাইতে এসেছে, চেষ্টা করেছি যথাসম্ভব সাহায্য করতে। পাঁচ বছরের পথচলায় এ ক্লাবের নিজস্ব কোনো অফিস নেই। তাই আমি আমার সর্বাত্মক চেষ্টা করবো যাতে এ ক্লাবকে একটি অফিস-রুমের ব্যবস্থা করে দেওয়া যায়।

পঞ্চম কমিটির সেক্রেটারিয়েট বোর্ডে নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন, চীফ কনটেন্ট ক্রিয়েটর পদে আশফাকুর রহমান অমি, চীফ পাবলিক এডমিনিস্ট্রেটর পদে আর এম ফারহান, চীফ অডিটর পদে মোহাম্মদ আব্দুল্লাহ আল নোমান ভূইয়া, চীফ এডিটর পদে ইমাম হাসান সৈকত, চীফ ট্রেজারার পদে জুনায়েদ সায়েম ও চীফ মার্চেন্ডাইজার পদে মোহাম্মদ নাজমুল হাসান রাকিব নিযুক্ত হয়েছেন। কমিটি সদস্য ছাড়াও ক্লাবের ২৬০ জন নিবন্ধিত সহকারী সদস্য রয়েছেন।

নতুন কমিটি ঘোষণার পাশাপাশি এ সভায় সিইউএসি বার্ষিক কর্মকাণ্ডের প্রতিবেদন প্রকাশ করা হয়। বছরজুড়ে চিটাগং ইউনিভার্সিটি এডভেঞ্চার ক্লাব বিভিন্ন জায়গায় ১৩টি ট্যুরের আয়োজন করে।

এছাড়াও দ্বিতীয়বারের মতো অফলাইনে আলোকচিত্র প্রদর্শনী ও অনলাইনভিত্তিক ভ্রমণকাহিনী লেখা প্রতিযোগিতার আয়োজন করা হয়। বর্তমানে সিইউএসি’র অধীনে রয়েছে ৫টি হ্যামক, ৫টি তাঁবু ও ২৬ টি লাইফ জ্যাকেট।